Bengal India News – Latest

Click here for Free NRI Matrimony Listing App
  • নেপালের জলবিদ্যুৎ কিনছে ভারত, অপেক্ষায় বাংলাদেশ April 27, 2024
    নেপাল ও ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে চায় বাংলাদেশ। কিন্তু ভারতের মধ্য দিয়ে সেই বিদ্যুৎ আনার জটিলতায় ১০ বছরেও কোন অগ্রগতি হয়নি। তবে সম্প্রতি নেপাল থেকে ভারত জলবিদ্যুৎ কেনার চুক্তি করায় আশাবাদী হয়ে উঠেছে বাংলাদেশ।
  • ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ April 27, 2024
    ভারতে প্রথম দফা ভোটের ঠিক আগে ছত্তিশগড়ের কাঁকের জেলার জঙ্গলে পুলিশ ও মাওবাদীদের মধ্যে বিরাট সংঘর্ষ হয়েছে। গত ১৬ই এপ্রিলের সেই ঘটনায় মাওবাদীদের বড় নেতাদের মৃত্যু হয়েছে। এর প্রতিশোধ নিতে মাওবাদীরা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে পুলিশ প্রশাসন।
  • আম, ধান, পোল্ট্রিতে কী ক্ষতি করছে এই গরম April 27, 2024
    সারাদেশে হিট স্ট্রোকসহ গরম জনিত কারণে প্রতিদিন প্রায় দশ শতাংশ মুরগির মারা পড়ছে বলে জানাচ্ছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন। গ্রীষ্মের অন্যতম ফল আম এবং প্রধান ফসল বোরো ধানের উৎপাদনেও বিরূপ প্রভাবের শঙ্কা আছে কৃষিবিজ্ঞানীদের। এত উচ্চ তাপমাত্রা কীভাবে ও কী ধরনের ক্ষতি করতে পারে ফল, ফসল ও পোল্ট্রির?
  • ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন April 27, 2024
    সাম্প্রতিক সময়ে কিয়েভকে পশ্চিমা সহযোগিতার জন্য সোচ্চার হতে দেখা গেছে কারণ দেশটির অস্ত্র গোলা বারুদ কমে আসছিলো এবং রাশিয়াও কিছুটা অগ্রগতি অর্জন করেছে। ইউক্রেনের কর্মকর্তারা অনেক মানুষ মৃত্যু ও ভূখণ্ড হারানোর জন্য যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের সামরিক সহায়তা দেয়ার ক্ষেত্রে হওয়া বিলম্বকেই দায়ী করেছেন।
  • 'ব্যাংকের দুর্দশাগ্রস্ত সম্পদ প্রকাশ করতে হবে' April 27, 2024
    দেশের ব্যাংকিং খাত নিয়ে বেশ কিছু খবর উঠে এসেছে জাতীয় পত্রিকাগুলোর শিরোনামে। এছাড়া যথারীতি তাপপ্রবাহ ও উপজেলা নির্বাচন ঘিরে শিরোনাম করেছে পত্রপত্রিকাগুলো।

 

Unable to display feed at this time.

 

  • ৪৩ বছরের মধ্যে এবারের এপ্রিলে সবচেয়ে কম কালবৈশাখী, কারণ কী? April 27, 2024
    তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। আগুন ঝরা গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশজুড়ে তাপদাহে ঘরে কিংবা বাইরে সব জায়গাতেই কাতর সবাই। বাংলাদেশে ঝড়বৃষ্টি এবং কালবৈশাখীরও দেখা নেই। আর সেই সঙ্গে এপ্রিল মাসে টানা যত দিন তাপপ্রবাহ হয়েছে, তা গত ৭৬ বছরেও হয়নি। বিশেষজ্ঞদের মতে, এল-নিনোর প্রভাবে এই তাপপ্রবাহ সৃষ্টি হয়েছে।
  • 'বীরভূমে প্রার্থী বদল হয়নি', স্পষ্ট জবাব জেলা BJP-র April 27, 2024
    বীরভূম লোকসভা কেন্দ্রে বিকল্প প্রার্থী আগেই দিয়েছিল BJP। এবার তাঁকে প্রচারের ময়দানে দেখা গেল। এদিকে, BJP-র ঘোষিত প্রার্থী প্রাক্তন IPS অফিসার দেবাশিস ধরও মনোনয়ন বাতিল নিয়ে আইনি পথে হাঁটছেন। শেষমেষ বীরভূম লোকসভা কেন্দ্রের গেরুয়া শিবিরের প্রার্থী কে হবেন? তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। এই প্রসঙ্গে ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত
  • চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট পরীক্ষায় বড় বদল, ঘোষণা হল এনরোলমেন্টের দিনক্ষণ April 27, 2024
    CA পরীক্ষার একাধিক কোর্সে এনরোলমেন্টের চূড়ান্ত তারিখ ঘোষণা করল কেন্দ্রীয় সংস্থা ICAI। সেপ্টেম্বর ও আগামী বছরের জানুয়ারিতে হবে ফাউন্ডেশন ও ইন্টার মিডিয়েড কোর্সের পরীক্ষা। অন্যদিকে CA ফাইনালের পরীক্ষা হবে মে মাসে। হবে ফাউন্ডেশন ও ইন্টার মিডিয়েডের মতো কোর্সে বছরে 3 বার দেওয়া যাবে পরীক্ষা। CA ফাইনাল বছরে হবে দু’বার।
  • বোর্ডের কাজে অখুশি? জয় শাহদের কাছে আবেদন সৌরভের April 27, 2024
    এখন IPL মানেই ব্য়াট বনাম ব্যাটের লড়াই। কোন দল কত জোরে ব্যাট চালাতে পারেন, কত জোরে শট নিতে পরে তার উপর ম্যাচের ফল নির্ভর করে। এবার ম্যাচে ভারসাম্য বজায় রাখার জন্য বোর্ডের কাছে আবেদন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
  • ৪৫-৪৭ ডিগ্রিতে পৌঁছবে পারদ! বাংলা-ওডিশায় রেড অ্যালার্ট April 27, 2024
    জ্বালাপোড়া গরমে অতিষ্ঠ গোটা দেশ। বাংলা, বিহার, ওডিশা, ঝাড়খণ্ডে চলছে মারাত্মক তাপপ্রবাহ। এর হাত থেকে নিস্তার নেই। আগামী চার থেকে পাঁচদিনের মধ্যে আরও তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে আশঙ্কা। IMD বিজ্ঞানী সোমা সেন রায় হিটওয়েভ নিয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। কোন কোন রাজ্যে পারদ চড়বে? কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে? জেনে নিন আবহাওয়ার লেটেস্ট আপডেট...

 

Unable to display feed at this time.

 

Unable to display feed at this time.